মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
তিন বিঘা করিডোর ও দহগ্রাম-আংগরপোতা ছিটমহল লালমনিরহাট জেলা সদর থেকে বাস যোগে পাটগ্রাম উপজেলা হয়ে তিন বিঘা করিডোর যাওয়া যায়।
নিদাড়িয়া মসজিদ লালমরনরহাট সদর হতে সিএনজি/ অটোরিক্সা/ বাসে যাতায়াত করা যায়।
তুষভান্ডার জমিদার বাড়ি বাসযোগে লালমনিরহাট সদর হতে কালীগঞ্জ হয়ে তুষভান্ডার জমিদার বাড়ীতে যাওয়া যায়।
তুষভান্ডার জমিদারী বংশ ও জমিদার বাড়ী ঢাকা থেকে বাস/রেল পথে যোগে লালমনিরহাট হয়ে তুষভান্ডার যেতে হবে। দূরত্ব প্রায় ৩৭২ কি মি.। লালমনিরহাট শহর হতে প্রায় ৩১ কি মি দূরে তুষভান্ডার জমিদারবাড়ি অবস্থিত।
কাকিনা জমিদারী বংশ ও জমিদার বাড়ী সড়ক পথ/রেলপথ ঢাকা হতে ৩৬৮ কিঃমিঃ । । ঢাকা থেকে ঢাকা-লালমনিরহাট জাতীয় মহাসড়ক পথে লালমনিরহাট হয়ে পুনরায় লালমনিরহাট হতে বুড়িমারী (পাটগ্রাম উপজেলা) স্থল বন্দরগামী রাস্তায় মহাসড়ক পথে (লালমনরিহাট হতে প্রায় ২১কিঃমিঃ) কাকিনা বাজার বাসস্ট্যান্ড। বাসস্ট্যান্ড হতে ২০০ গজ পশ্চিমে জমিদার বাড়ির ভগ্নাবশেষ অবস্থিত। । । । লালমনিরহাট থেকে লালমনিরহাট- বুড়িমারি মহাসড়ক পথে প্রায় ২১ কিঃমিঃ দূরে জমিদারবাড়ি অবস্থিত। । । । রংপুর হতে লালমনিরহাট হয়ে বুড়িমারি স্থল বন্দরের রাস্তায় ৬৬ কি মি দূরে জমিদারবাড়ি অবস্থিত। । । রেলপথ রেলপথঃ লালমনিরহাট হতে বুড়িমারি রেলপথে কাকিনা রেল স্টেশন নেমে প্রায় ২ কি মি দক্ষিণ দিকে জমিদারবাড়ি অবস্থিত।
বুড়িমারী স্থলবন্দর রাজধারী ঢাকা থেকে বুড়িমারী স্থলবন্দর ৪৫৭ কিলোমিটার। সড়ক পথে বুড়িমারী স্থলবন্দর আসা যায় এছাড়া ঢাকা থেকে রেলপথ এর মাধ্যমে বুড়িমারী স্থলবন্দরে আসা যায়।
৬ নং সেক্টর বুড়িমারী রাজধারী ঢাকা থেকে বুড়িমারী স্থলবন্দর ৪৫৭ কিলোমিটার। সড়ক পথে বুড়িমারী স্থলবন্দর আসা যায় এছাড়া ঢাকা থেকে রেলপথ এর মাধ্যমে বুড়িমারী স্থলবন্দরে আসা যায়।